অধ্যক্ষের বাণী

শিক্ষা হোক আদর্শ মানুষ গড়ার হাতিয়ার। একটি শিশুকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে  শিক্ষার প্রাথমিক স্তর থেকে প্রতিটি স্তরে পরিপূর্ণ জ্ঞান লাভের মাধ্যমে সুশিক্ষিত হওয়া আবশ্যক। কোমলমতি শিক্ষার্থীদের সুকুমার বৃত্তি গুলো চর্চার মাধ্যমে তাদের সৃজনশীল সুপ্ত প্রতিভা স্ফরণের ও মেধা বিকাশের সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে হোপ ইন্টারন্যাশনাল স্কুলের যাত্রা শুরু হয় ২০০১ সালের ফেব্রয়ারি মাসে।কিন্তু খুব অল্প সময়ে ঢাকা তথা মিরপুরের মধ্যে একটি অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করে। যেটা সময়ের সাথে সাথে অত্যন্ত দৃঢ়তা এবং সফলতার সাথে প্রি-প্লে থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। 

আমরা মনে করি, একটি আর্দশ শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রয়োজন যোগত্য সম্পন্ন ও নিবেদিত প্রাণ শিক্ষক মন্ডলী, সঠিক মান সম্পন্ন পাঠ্যক্রম ও পাঠ পরিকল্পনা, আধুনিক শিক্ষা উপকরণ, যুপোপযোগী পাঠদান পদ্ধতি, শিক্ষাবান্ধব পরিবেশ, সুনিয়ন্ত্রিত শৃঙ্খলা এবং কঠোর ও অভিজ্ঞ  প্রশাসনিক ব্যবস্থা। যার প্রতিটি বৈশিষ্ট্যেই স্বয়ংসম্পূর্ণ হোপ ইন্টারন্যাশনাল স্কুল ।

একবিংশ শতাব্দীর প্রতিযোগিতামূলক চ্যালেঞ্জ মোকাবেলা করে সদা পরিবর্তনশীল বিশ্ব পরিস্থিতির সাথে সামঞ্জস্য রেখে চলতে হলে মানসম্মত পাঠ্যক্রমের পাশাপাশি প্রয়োজন সহশিক্ষামূলক  কার্যক্রম। এ জন্যই প্রতি বছর ছাত্র/ছাত্রীদের শিক্ষা সফর, বনভোজন, খেলাধূলা, এবং সাংস্কৃতিক  অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়। শিক্ষার প্রতিটি ক্ষেত্রে সর্বোচ্চ মান নিশ্চিত করাই আমাদের একমাত্র লক্ষ্য এবং সেই লক্ষ্যকে সামনে রেখেই আমরা এগিয়ে চলেছি।

প্রতিষ্ঠানটির ক্রমবর্ধমান অগ্রযাত্রায় আপনাদের সহযোগিতা এবং যে কোন ধরণের পরামর্শ  আমাদের চলার পথের পাথেয়.................    

                        মোঃ সামসুজ্জামান  ইব্রাহিম  

                       অধ্যক্ষ ও প্রতিষ্ঠাতা পরিচালক

                         হোপ ইন্টারন্যাশনাল স্কুল

Total Views : 1273

/ Academic / Message of Principal
Suggested Video